সত্যিকারের বন্ধু কে

 প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করতে চলেছি যে আপনাদের সত্যিকারের বন্ধু কে।


এই যে আমাদের চারপাশে এত বন্ধুবান্ধব তাদের মাঝে কি কেউ আমাদের সত্যিকারের বন্ধু আছে? যে আপনি মারা গেলে আপনার জন্য জায়নামাজে বসে কাঁদবে। যে আপনার কথা মনে করে রবের কাছে আপনার নাজাতের জন্য অঝরে চোখের পানি ফেলবে। যার অন্তরে আপনার প্রতি ভালবাসা অমর হয়ে থাকবে। দুনিয়াতে থাকা আপনার বন্ধুদের কথা আবার ভাবুন আরও একবার হিসেব মিলিয়ে দেখুন কয়জন আপনাকে ভালো কাজের আদেশ দেয়।



কয়জন আপনার মন্দ কাজে বাধা দেয়। বন্ধু ছাড়া লাইফটা ইম্পসিবল। এমন চিন্তাধারা অন্তর থেকে মুছে ফেলুন। বন্ধু ছাড়া লাইফ ইম্পসিবল না তবে প্রতিটি মানুষের জীবনেই একটা সৎ বন্ধু থাকা খুব ইম্পর্টেন্ট। 



সত্যিকারের বন্ধু কে




তাইতো মানব জীবনের শ্রেষ্ঠ বন্ধু হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন অসৎ বন্ধুর চেয়ে একাকীত্ব ভালো। আর একাকিত্বের চেয়ে সৎ বন্ধু ভালো।


মৃত্যুর পর ওই দ্বীনি বন্ধুটা ছাড়া কেউই আপনাকে মনে রাখবে না। আমারও বলছি কেউই মনে রাখবেনা কেউ না। তাই আখেরাত নিয়ে ভাবুন হতে পারে আজই আপনার শেষ দিন। যখন নেকি উপার্জনের প্রায় সব রাস্তায় বন্ধ হয়ে যাবে আপনার। যখন আপনি একেকটি নেকির জন্য ছটফট করতে থাকবেন ঠিক তখনই আপনার ওই দ্বীনদার বন্ধুটি কাজে আসবে। 




তাইতো দ্বীনহীন হাজার বন্ধুর চেয়ে দ্বীনদার একটি বন্ধু উত্তম। আর যদি এমন কেউ থেকে থাকে আপনার জীবনে তাহলে আলহামদুলিল্লাহ। তাহলে আপনার সৌভাগ্য তাদের কষ্ট দিবেন না। তাদের কাছাকাছি থাকুন। দ্বীন পালনে একে অপরকে সহযোগিতা করুন।



বিশেষ দ্রষ্টব্য: এখানে বন্ধু বলতে মেয়ের জন্য মেয়ে বন্ধু বুঝানো হয়েছে আর ছেলের জন্য ছেলে বন্ধু বুঝানো হয়েছে।দয়া করে ছেলে মেয়ের মাঝে দ্বীনি বন্ধু কিংবা দ্বীনি ভাইয়ের নামে হারাম সম্পর্কের লেলিহানা আগুন জ্বালাবেন না।







Post a Comment

Previous Post Next Post